তোমার বদন স্মরণে মা

0
তোমার বদন স্মরণে মা
মোহাম্মদ সহিদুল ইসলাম
===========
=======
বিদায় বেলায় আমার মাথায় হাত দু'খানা রাখি,
আমার জন্য যখন মাগো ঝরলো তোমার আঁখি।
মাগো তোর কান্না আমি কি করে সই বল?
তোর বিরহে অন্তর আমার কাঁদছে অবিরল।
মাগো মা জান্নাত আমার কাঁদিসনা তুই আর,
তোর আঁখিজল মনে আঘাত করছে বারেবার।
মাগো, তুমি আমার, বিধির দেয়া শ্রেষ্ঠ উপহার,
তোমার বদন স্মরণে মা, নিমিষেই দূর অন্ধকার।
ভাগ্য আমায় করছে মাগো সুদূর প্রবাসী,
তুমি বিনা মাগো আমি নয়ন জলে ভাসি।
যেখানেতেই থাকিনা মা, আশিষ চাই তোমার,
মাগো মা জান্নাত আমার কাঁদিসনা তুই আর।
শুনরে ও দক্ষিনা হাওয়া, শুন না একটু আয়,
বলিস, যেন আমার জন্য কাঁদেনা মোর মা'য়।
আমার জন্য একটুও যদি কষ্ট হয় গো মা'র,
বিধির কাছে কি আর আমি জবাব দিব তার?
ও দয়াময় দয়ার সাগর আপে পরোয়ার,
তোমার নিকট বেশি কিছু নাইগো চাহিবার।
আমার জন্য হৃদয় যাহার হয়েছে ছারখার,
সেই গর্ভিণী মাকে দিও চির শান্তির দুয়ার।
মোহাম্মদ সহিদুল ইসলাম
Sahidul77@gmail.com
০৪/০৪/২০১৬

Post a Comment

0Comments
Post a Comment (0)