Header Ads


আপাতত টেস্টেই মনোযোগ সাদমানেরঃ


আপাতত টেস্টেই মনোযোগ সাদমানেরঃ
ক্যারিয়ারের শুরু থেকেই সাদমান ইসলামের মধ্যে খুঁজে পাওয়া যাচ্ছে একজন টেস্ট স্পেশালিস্ট। যে কারণে ওয়ানডে, টি-টোয়েন্টি নয়; আপাতত টেস্টেই মনোযোগ এই বাঁ হাতির। টেস্ট চ্যাম্পিয়ানশিপ নিয়ে রোমাঞ্চিত টাইগার ওপেনার। প্রতিপক্ষ বোলারদের ভিডিও দেখে অনুশীলনে নিজেকে তৈরি করছেন। আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে তামিমের শূন্যতা পূরণে বাড়তি দায়িত্ব নিতে প্রস্তুত সাদমান।
একঝাঁক তরুনের অভিষেক হয়েছে ২০১৮ সালে। আফিফ, জাকির, খালেদ, রাব্বিদের ভীড়ে আলো কেড়েছেন শুধু একজন। সাদা-পোশাকে অভিষেকেই রঙিন সাদমান ইসলাম অনিক। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৭৬ রানের পরিণত ইনিংসে আন্তর্জাতিক অঙ্গে পথ চলার শুরু। ঘরোয়া ক্রিকেট থেকে কেন, তাকে টেস্ট ম্যাটারিয়েল বলা হয় তার প্রমাণ ১৯৯ বলের ঐ ইনিংসেটা। টেম্পারমেন্ট, প্লেসমেন্ট, ফুটওয়ার্কে মন কেড়েছেন।
এরপর দুই ম্যাচ খেলেছেন নিউজিল্যান্ডের বৈরি কন্ডিশনে। ভাল শুরু পেলেও ফিফটির দেখা পাননি। ২৪, ৩৭, ২৭ ও ২৯ রানে থামতে হয়েছে। টেস্ট স্পেশালিস্ট তকমা লেগে গেলেও আক্ষেপ নেই, সামনে যে শুরু হচ্ছে টেস্ট চ্যাম্পিয়ানশিপ। রোমাঞ্চিত এই ওপেনার তৈরি হচ্ছে আফগানিস্তান সিরিজ ও ভারত সফরের জন্য।
আফগানদের বিপক্ষে নিতে হবে গুরু দায়িত্ব। অভিজ্ঞ তামিম ইকবাল যে বিশ্রাম নিয়েছেন। ওপেনিংয়ে ভাল শুরু দিতে মুখিয়ে আছে। রাশীদ-নাবী-মুবিজদের বোলিংয়ে ভিডিও দেখে প্রস্তুতি সাড়ছেন।
আপাতত শুধু টেস্টেই মনোযোগ দিচ্ছেন। দুর্দান্ত পারফর্মেন্স করে তাইজুল-মুমিনুলের মতো ওয়ানডে/টি-টোয়েন্টিতেও জায়গা করে নিতে চান ২৪ বছর বয়সী টাইগার ওপেনার।

Collected

No comments

Powered by Blogger.